ইন্টারনেট ব্যবহার শেখাতে বাংলাদেশের রাস্তায় গুগল বাস

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের পাঁচ লাখ শিক্ষার্থীকে ইন্টারনেট ব্যবহার শেখানোর জন্য গুগল বাস চালু হয়েছে। আজ বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন10401412_10152839034954644_1687312464955243152_n কেন্দ্রে এ ঘোষণা দেওয়া হয়।

তথ্যপ্রযুক্তি বিভাগের সহায়তায় সার্চ ইঞ্জিন গুগল এই উদ্যোগ হাতে নিয়েছে। তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বাসটির উদ্বোধন ঘোষণা করেন। এ সময় গুগলের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের এমারজিং মার্কেটের কান্ট্রি ম্যানেজার জেনস ম্যাকক্লুর উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী এক বছর দেশের ৩৫টি এলাকায় ৫০০টি কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য কর্মশালার আয়োজন করবে গুগল। শিক্ষার্থীরা যাতে ইন্টারনেট ব্যবহারের দক্ষতা অর্জন করে নিজেদের প্রচেষ্টায় যেকোনো প্রকল্প তৈরি ও ব্যবসা পরিচালনা করার কৌশল রপ্ত করতে পারে, এ জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাসটিতে আসনগুলো এমনভাবে তৈরি করা হয়েছে যে এর প্রতিটি আসনের সামনেই থ্রিজি ইন্টারনেট সংযোগসংবলিত মনিটর ও সাউন্ড সিস্টেম বসানো হয়েছে। অডিও ও ভিডিওর মাধ্যমে শিক্ষার্থীদের বাসে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হবে।

 

Shortlink:

Q&A

You must be logged in to post a comment Login