তসলিমা নাসরিনকে বিতর্কে আসার আমন্ত্রণ জানালেন ড. জাকির নায়েক

14235446136_a97349f8c7_bদুনিয়া জোড়া নানা সমালোচনার ঝড় বইছে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে নিয়ে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ ড. জাকির নায়েক দীর্ঘ বয়ানে তসলিমাকে বিতর্কে আসার আমন্ত্রণ জানালেন।
ঘরে-বাইরে তসলিমা নাসরিন বারংবার নানা ইসলাম বিরোধী বক্তব্য দিয়ে সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন। কখনও বলেছেন, ‘একজন পুরুষের যদি ৪টি স্ত্রী থাকতে পারে তাহলে একজন মহিলার ৪ স্বামী কেনো থাকতে পারে না?’ এমন আন-ইসলামিক বক্তব্য দেওয়ার জন্য তসলিমা নাসরিন বার বার সমালোচিত হয়েছেন। যে কারণে তিনি দেশ থেকে বিতাড়িত হয়ে বিদেশ বিভূঁইয়ে নির্বাসিত জীবন-যাপন করছেন দীর্ঘদিন যাবত।

তসলিমা নাসরিন নির্বাসিত জীবনে ভারতে গিয়েও নানা সমালোচার জন্ম দিয়েছেন। এসব কারণে সেখানেও তিনি চরমভাবে তোপের মুখে পড়েছেন। মাঝে তার বিরুদ্ধে মামলা-মোকাদ্দমাও হয়েছে।তসলিমা নাসরিন সাম্প্রতিক সময়ে আবার আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছেন। তিনি ভারতের একটি টিভি নাটকে খোলামেলা অভিনয় করে আলোচনার ঝড় তোলেন। বাংলাদেশ ও ভারতের বিভিন্ন পত্র-পত্রিকায় গত কয়েকদিন লেখা-লেখি হচ্ছে তসলিমা নাসরিনকে নিয়ে।

এবার তসলিমা নাসরিনকে নিয়ে টেলিভিশনে দীর্ঘ বয়ান দিলেন উপমহাদেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ড. জাকির নায়েক। গত শুক্রবার একটি বেসরকারি চ্যানেলে ড. জাকির নায়েকের বক্তব্য সম্প্রচারিত হয়। তসলিমা নাসরিনের ইসলামী চিন্তা-চেতনা, ধর্মীয় মূল্যবোধ, নারী স্বাধীনতা ও ব্যক্তিগত বিষয়সহ ইত্যাদি বিষয়গুলোর ওপর আলোচনা করেন তিনি। ড. জাকির নায়েক তসলিমা নাসরিনের বক্তব্যের পুঙ্খানুপুঙ্খ জবাব দেন এবং তার বক্তব্যে কঠোর সমালোচনা করেন। তসলিমা নাসরিনকে প্রয়োজনে বিতর্কে আসার আমন্ত্রণ জানান ড. জাকির নায়েক।

Shortlink:

Q&A

You must be logged in to post a comment Login