নবীকে নিয়ে কটূক্তি: লতিফ সিদ্দিকীর শাস্তি দাবি

হযরত মোহাম্মদকে (সা.) ও হজকে নিয়ে বিরূপ মন্তব্য করায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর উপর ক্ষেপেছেন সৌদি আরবের বাংলাদেশি ধর্মপ্রান প্রবাসীরা। একজন দায়িত্বশীল মন্ত্রীর মুখে নবী ও হজ প্রসঙ্গে এমন বক্তব্য হতাশ এবং ক্ষিপ্ত করার মতই বলছেন সৌদি আরবের বাংলাদেশি ধর্মপ্রান প্রবাসীরা। অনতিবিলম্বে আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রির পদ থেকে সরিয়ে নিয়ে তাকে আইনের আওতায় এনে যথাযথ শাস্তি প্রদান করতে সৌদি প্রবাসীরা বাংলাদেশ সরকারের কাছে আহ্বান জানান।

এদিকে সৌদি আরবের সাংবাদিক ফোরামে (প্রসাফ) এবং (সৌদি আরব প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম) মঙ্গলবার রাতে পৃথক প্রতিবাদ সভার আয়োজন করেছে।

উল্লেখ, রোববার বিকেলে নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউ ইয়র্কস্থ টাঙ্গাইলবাসীদের সাথে এক মতবিনিময়কালে সরকারের টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী সরাসরি হজের বিরুদ্ধে কথা বলেন।

পবিত্র হজ প্রসঙ্গে বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলীগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীর বিরোধী। তার চেয়েও হজ ও তাবলীগ জামাতের বেশি বিরোধী।’

তিনি বলেন, ‘এ হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই।’ শুধু তাই নয় মন্ত্রী হজের শুরু প্রসঙ্গে বলেন, ‘আব্দুল্লাহর পুত্র মোহাম্মদ চিন্তা করল এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে। তারাতো ছিল ডাকাত। তখন একটা ব্যবস্থা করলো যে আমার অনুসারিরা প্রতিবছর একবার একসাথে মিলিত হবে। এরমধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে।

Shortlink:

Q&A

You must be logged in to post a comment Login