বয়স হলেও আপনাকে দেখতে খুব সুন্দর লাগে, রাগলে আরো ভালোলাগে: খালেদাকে নাসিম

khaleda-nasimবিরোধীজোটের আন্দোলন ব্যর্থ হয়েছে মন্তব্য করে খালেদা জিয়াকে পরিহাস করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ করে তিনি বলেছেন, “খালেদা জিয়া আপনি রাগ করবেন না; বয়স হলেও আপনাকে দেখতে খুব সুন্দর লাগে। রাগলে আরো ভালোলাগে।’’

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় ছাত্রলীগের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

তিনি দাবি করেন, বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়াকে রক্ষা জন্যই ৫ জানুয়ারি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

তিনি বলেন, “আমাদের কাছে গোয়েন্দা সংস্থার রিপোর্ট রয়েছে একজন নেত্রীকে হত্যা করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হবে, যেভাবে শেখ হাসিনাকে হত্যা করার জন্য ভারতে একজন খুনিকে ভাড়া করা হয়েছিল।’’

“একজন সাবেক প্রধানমন্ত্রীকে রক্ষা করা আমাদের দায়িত্ব। তিনি বিরোধীপক্ষের হলেও। কেননা সেই নেত্রীর কোন ক্ষতি হলে তার দায় আমাদের ওপরই এসে পড়বে। তাকে সব ধরনের নিরাপত্তা দেওয়া আমাদের কর্তব্য।’’

শনিবার রাত থেকে গুলশানের কার্যালয়ে কার্যত অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার বিকালে ‘গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচি পালনে বের হওয়ার চেষ্টা করলেও তাকে বের হতে দেওয়া হয়নি।

নাসিম বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে শেখ হাসিনার আহ্বানে সাড়া না দিয়ে খালেদা জিয়া ভুল করেছেন।

“সেদিন প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিলে আজ আপনার এই পরিস্থিতি হত না। আপনি বার বার শেখ হাসিনার কাছে মাঠে, নির্বাচনে ও কৌশলে পরাজিত হয়েছেন। এখন আপনি আর কি করবেন?’’

আন্দোলনের জন্য খালেদা জিয়ার সব শক্তি শেষ হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, “এখন আপনি যা করছেন তা শুধুই আর্তনাদ। আপনাকে দেখে আমার কষ্ট হয়।”

‘‘একজন সেনাপ্রধান তখনই মাঠে নেমে আসে যখন তার সকল কর্মীরা মরে যায়। আপনরাও তাই হয়েছে বেগম জিয়া। আপনার সব কর্মী আজ মারা গেছে। শুধু আপনিই অবশিষ্ট আছেন। আমাদের কর্মীরা মার খেলেও রাস্তায় থাকে। আর আপনার কর্মীরা কিছু হলেই প্যান্ট খুলে পালিয়ে যায়।”

বিএনপি নেতৃত্বাধীন জোট দাবি করলেও আওয়ামী লীগের অন্যতম শীর্ষ নেতা নাসিম জানান, ২০১৯ সালের আগে নির্বাচন হওয়ার কোনো কারণ তিনি দেখেন না।

তিনি বলেন, “শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ এই নির্বাচন ঠেকাতে পারবে না।”

বিএনপিকে দেশের কোথাও সমাবেশ করতে না দেওয়ার ঘোষণা দেওয়ায় ছাত্রলীগের প্রশংসা করে তিনি বলেন, “ছাত্রলীগ যে সিদ্ধান্ত নিয়েছে তা সঠিক সিদ্ধান্ত। একজন জাতির জনককে নিয়ে কটাক্ষ কখনোই সহ্য করা যায় না।”

বিজয় দিবসের আগে এক অনুষ্ঠানে জাতির জনককে কটাক্ষ করে বক্তব্য দেন বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এর পরিপ্রেক্ষিতে দেশে-বিদেশে সমালোচনার মধ্যে ছাত্রলীগ ঘোষণা দেয়- বঙ্গবন্ধুকে কটূক্তি করার জন্য ক্ষমা না চাইলে বিএনপিকে কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না।

নাসিম বলেন, “পৃথিবীর এমন কোন দেশ নেই যেখানে জাতির জনককে নিয়ে এভাবে কটাক্ষ করা হয়। আর আমাদের দেশের একজন বেয়াদব লন্ডনে বসে এই কাজটি করছে।”

বক্তব্য শেষে সেচ্ছায় রক্তদানের কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ।

Shortlink:

Q&A

You must be logged in to post a comment Login