রাজধানীতে ৬শ’ ফুট গভীর গর্তে শিশু: উদ্ধার করতে নামছেন সেচ্ছাসেবক

রাজধানীতে ৬শ’ ফুট গভীর গর্তে শিশু উদ্ধার করতে নামছেন সেচ্ছাসেবকরাজধানীর শাহজাহানপুরে রেল কলোনিতে খেলতে গিয়ে ওয়াসার ৬শ ফুট গভীর গর্তে পড়ে যাওয়া সাড়ে তিন বছরের শিশু জিয়াদকে উদ্ধার করতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস। শিশু জিয়াদকে উদ্ধার করতে বশির উদ্দীন আহমেদ নামে একজন সেচ্ছাসেবক কর্মী এখন গর্তে নামছেন। এর আগে তিনি রানা প্লাজায় ধসে ধ্বংসস্তূপে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারে সাহায্য করেছিলেন।

এর আগে রশি ফেলে নানাভাবে জিয়াদকে উদ্ধারের চেষ্টা করা হয়েছে। কিন্তু সে বেশ দুর্বল হয়ে পড়ায় তাকে তোলা যায়নি। প্রায় সাতঘণ্টা পরও তাকে এখনো উদ্ধার করা যায়নি।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে সাড়ে চারটার দিকে খেলতে গিয়ে শিশুটি ওয়াসার পরিত্যক্ত গর্তটিতে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট সেখানে পৌঁছে প্রথমেই অক্সিজেনের ব্যবস্থা করে। বেশ কয়েকবার দড়ি ফেলে শিশুটিকে উদ্ধার করার চেষ্টা করা হলেও ব্যর্থ হয় ফায়ার সার্ভিস। পরে বস্তা ফেলে শিশুটিকে উদ্ধারের চেষ্টা করা হয়।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘তার চিৎকার শুনে আমরা নিশ্চিত হয়েছি, সে এখনো বেঁচে আছে। তাকে উদ্ধারের চেষ্টা চলছে এবং আমরা শেষ পর্যন্ত তাকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাবো।’

অক্সিজেন ছাড়াও গর্তটিতে আলোর ব্যবস্থা করতে টর্চ লাইট এবং খাবার পাঠানোর কথা জানিয়েছেন তারা। গর্তটি গত এক-দেড় বছর ধরে পরিত্যক্ত ছিল বলে তিনি জানান।

Shortlink:

Q&A

You must be logged in to post a comment Login